Friday, April 26, 2024
Google search engine
লাইফ ষ্টাইল৩টি বিচিত্র সমস্যা ও সমাধান প্রেমিকা ঘটিত

৩টি বিচিত্র সমস্যা ও সমাধান প্রেমিকা ঘটিত

 

প্রেমিকার মন বোঝা বেশ কষ্ট। কখন কী ভাবছে, কী করলে খুশি হবে কিংবা কী করলে রাগ করবে সেই রহস্য অনেক পুরুষই সমাধান করতে পারেন না। কিন্তু কেন? তার একটি বড় কারণ হলো আপনার প্রেমিকার মনের অবস্থা আপনি বুঝতে পারেন না। আপনার প্রেমিকা হয়তো ভাবছে একভাবে আর আপনি ভাবছেন আরেকভাবে। ফলাফল হলো সম্পর্কে ঝগড়াঝাটি ও অশান্তি। জেনে নিন প্রেমিকা ঘটিত ৩টি সমস্যা, প্রেমিকা যা ভাবছে এবং আপনার সেই পরিস্থিতিতে কী করণীয় সেই সম্পর্কে।

সমস্যা ১ : এই বন্ধু এই শত্রু:
আপনার প্রেমিকার সবচাইতে কাছের বান্ধবীটির সাথে তার ঝগড়া হয়েছে। দুদিন আগেও যার সম্পর্কে কিছু বললে সে তেলে বেগুনে জ্বলে উঠতো, আজ আপনার প্রেমিকাই তার নামে করছে রাজ্যের বদনাম। কি করবেন এই পরিস্থিতিতে?

প্রেমিকা যা ভাবছে: আপনার প্রেমিকা তার বান্ধবীকে অনেক ভালবাসেন। আর তাই বান্ধবীর থেকে তার প্রত্যাশা অনেক বেশি ছিলো। কিন্তু তার বান্ধবী সেই প্রত্যাশা পূরণ করতে পারেনি। তাই আপনার প্রেমিকা তার কাছের বান্ধবীর উপর চড়াও হয়েছে।

আপনি যা করবেন: এই পরিস্থিতিতে আপনার নিরব থাকাই ভালো। কারণ আপনার প্রেমিকার পক্ষে কথা বলতে গেলে পরবর্তিতে আপনার প্রেমিকা মনে করবে আপনি তার বান্ধবীকে পছন্দ করেন না। আবার বান্ধবীর পক্ষ নিলে আপনার প্রেমিকা ভেবে বসবে আপনি তার বান্ধবীর প্রতি দূর্বল। তাই এরকম পরিস্থিতিতে নিরব ভূমিকায় থাকাটাই আপনার জন্য নিরাপদ।

সমস্যা ২: ফ্যাশন ভিকটিম:
কেউ হয়তো বলেই বসলো আপনার প্রেমিকাকে যে সে মোটা হয়ে গিয়েছে কিংবা তাকে বাজে দেখাচ্ছে। ব্যাস, মূহূর্তেই মন খারাপ হয়ে যাবে তার। এই বিষন্নতার প্রভাব পরবে তার মনে। এবং তার ধারণা হবে আপনিও মনে মনে থাকে মোটা ভাবছেন অথবা বিচ্ছিরী ভাবছেন। এমন পরিস্থিতিতে শুরু হয়ে যেতে পারে ঝগড়াঝাঁটি।

প্রেমিকা যা ভাবছে: আপনার প্রেমিকা একজন ফ্যাশন ভিকটিম। তিনি সবসময়েই নিজেকে সুন্দর দেখানোর জন্য নানান চেষ্টা করেন। কিন্তু একবার কেউ তাকে খারাপ দেখাচ্ছে বললে সেটা তার মনে গেথে গিয়েছে এবং তিনি ভাবছেন যে আপনি তার প্রতি আগ্রহ হারিয়ে ফেলবেন। আর এই ভয়ে তিনি মানসিক জটিলতায় ভুগছেন।

আপনি যা করবেনঃ এমন পরিস্থিতিতে আপনার অবশ্যই প্রেমিকাকে মানসিকভাবে সাহায্য করা উচিত। তাকে বলুন যে তিনি সব অবস্থাতেই আপনার কাছে সুন্দর। তাকে অন্য সময়ের চাইতে একটু বেশি গুরুত্ব দিন এবং প্রশংসা করুন।

সমস্যা ৩: বাবা-মায়ের নামে রাজ্যের অভিযোগ:
অনেক সময় আপনার প্রেমিকা তার নিজের বাবা মায়ের উপর ক্ষেপে গিয়ে আপনার কাছে রাজ্যের অভিযোগ করতে পারে। কি করবেন এই পরিস্থিতিতে?

প্রেমিকা যা ভাবছে: আপনার প্রেমিকা তার বাবা মায়ের উপর সাময়িক ভাবে ক্ষেপে আছে। তাই বাবা মায়ের উপর ক্ষোভটা আপনার সাথে শেয়ার করছে সে। অথবা এমনও হতে পারে আপনি তার বাবা মায়ের প্রতি কতটুকু সম্মান দেখাচ্ছেন সেটা জেনে নেয়ার জন্য। আপনাকে পরীক্ষা করছে সে।

আপনি যা করবেনঃ এই পরিস্থিতিতে আপনি আপনার প্রেমিকার বাবা মায়ের পক্ষ নিন। তাকে বুঝিয়ে বলুন যে তাঁরা যা বলেছে ভালোর জন্যই বলেছে। প্রেমিকাকে বুঝিয়ে বলুন যেন তিনি তার বাবা মায়ের সিদ্ধান্তকে সম্মান করে। আপনার এধরনের কথায় আপনার প্রেমিকা সাময়িক ভাবে ক্ষেপে যেতে পারে। কিন্তু যখন তার মেজাজ ঠান্ডা হবে তখন আপনার প্রতি তার ভালোবাসা ও শ্রদ্ধা বেড়ে যাবে।

আরও পড়ুন-

এমন আরও কিছু আর্টিকেল

Google search engine

জনপ্রিয়