Friday, April 19, 2024
Google search engine
লাইফ ষ্টাইলপেটের মেদ কমাতে ঘরেই তৈরি করুন জাদুকরী স্লিমিং ড্রিঙ্ক

পেটের মেদ কমাতে ঘরেই তৈরি করুন জাদুকরী স্লিমিং ড্রিঙ্ক

‘ব্ল্যাক লায়ন’, ‘মাস্টার হর্স’ কিংবা ‘ড্রাগন’স এনার্জি’ এমন চটকদার নামের স্লিমিং ড্রিংকগুলোর কথা ভুলে যান। এগুলোতে যে শুধু কৃত্রিম উদ্দীপক উপাদানই ব্যবহার করা হয় না, থাকে কৃত্রিম রঙ ও চিনি।

এইসব এনার্জি ড্রিংক পান করে আপনি কখনোই রকস্টার স্লিম ও সুন্দর হতে পারবেন না। যা হবে, তা হলো— আপনার অন্ত্র আর দাঁতের বারোটা বাজাবেন।

ড. মিশেল Super Fat-Busting Green Tea Lemonade নামে প্রাকৃতিক উপাদানে স্লিমিং ড্রিঙ্ক তৈরির রেসিপি দিয়েছেন।

আপনার নিশ্চয়ই জানা আছে— গ্রিন টি শুধু আপনার দেহে প্রয়োজনীয় শক্তিই সঞ্চার করে না, গবেষণায় দেখা গেছে এটি কলোরেক্টাল, ফুসফুস এবং প্রোস্টেট ক্যান্সারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলে এবং আপনার ত্বককে কুঁচকে যাওয়া বা বিবর্ণ হয়ে যাওয়া থেকে রক্ষা করে।

গ্রিন টিতে রয়েছে Epigallocatechin gallate অথবা সংক্ষেপে EGCG নামে পরিচিত উদ্ভিদের প্রচুর পুষ্টিগুণ। একাধিক গবেষণায় দেখা গেছে EGCG পেটে জমে যাওয়া চর্বি দূর করতে খুব কার্যকর।

টাফ্টস বিশ্ববিদ্যালয়ের এক গবেষণায় দেখা যায় গ্রিন টিতে ফ্ল্যাভোনয়েড ও ক্যাটচীনের মতো পলিফেনল রয়েছে, যা পেটের চর্বি নাশ করে ৭৭ শতাংশ ওজন কমাতে সক্ষম।

Journal of Nutrition এ প্রকাশিত এক প্রতিবেদনে উল্লেখ রয়েছে যে— যারা গ্রিন টি পান করেন না তাদের তুলনায় যারা দিনে ৪-৬ কাপ গ্রিন টি পান করেন তাদের পেটের চর্বি কমপক্ষে সাত শতাংশ বেশি ঝরেছে।

পেটের মেদ নিয়ে আজকাল ভীষণ সমস্যায় আছেন? ডায়েট ও ব্যায়াম করেও কমাতে পারছেন না বিচ্ছিরি পেটের মেদ? দিন দিন বাজে ভাবে বেড়ে যাচ্ছে ভুঁড়িটা? তাহলে আপনার জন্যই আজ আমরা নিয়ে এলাম অসাধারণ এই স্লিমিং ড্রিঙ্ক তৈরি উপায়।

কাড়ি কাড়ি টাকা খরচ করে কিনতে হবে না। অল্প কিছু উপাদানে নিজেই তৈরি করে নিতে পারবেন। স্বাদে তো ভালোই, একই সাথে কোন পার্শ্বপ্রতিক্রিয়া একেবারেই নেই।

আর হ্যাঁ, পেটের মেদ দ্রত কমাতে ম্যাজিকের মত কাজ করবে। তাহলে দেখা যাক ড. মিশেলের Super Fat-Busting Green Tea Lemonade তৈরির রেসিপি কেমন—

যা যা লাগবে—

৬ টি গ্রিন টিব্যাগ, ২৫০ মিলি বিশুদ্ধ পানি, ৪ টি লেবুর রস, ১০-২০ ফোঁটা তরল স্টেভিয়া (স্টেভিয়া এক প্রকার উদ্ভিদ। যার পাতা চিনির মতো মিষ্টি। চিনির বিকল্প হিসেবে এর প্রচুর ব্যবহার রয়েছে।

এটা না পেলে গতানুগতিক চিনির বিকল্প ব্যবহার করুন, যেগুলো ডায়বেটিস রোগীরা করেন), বরফের টুকরা, সতেজ পুদিনা পাতা।

প্রণালী-

৬ টি গ্রিন টিব্যাগ গ্লাসে রেখে তার ওপর ফোটানো পানি ঢালুন। এভাবে দুই মিনিট রেখে টি-ব্যাগগুলো তুলে ফেলুন। কয়েক টুকরা বরফ দিয়ে পানি ঠান্ডা করে লেবুর রস ও স্টেভিয়া যোগ করুন। ভালো ভেবে নেড়ে পরিবেশনের আগে পুদিনা পাতা দিতে ভুলবেন না।

হয়ে গেলো প্রাকৃতিক উপাদানে তৈরি স্লিমিং ড্রিংক। এবার আপনি ঘরে Super Fat-Busting Green Tea Lemonade তৈরি করে পান করুন আর দূরে ঠেলুন পেটের জমে থাকা চর্বি শরীর থেকে। দিনে ২/৩ গ্লাস পানে ভালো ফল পাবেন। যে কোন কঅমল পানীয় বা শরবতের বদলে এটা পান করুন।

আরও পড়ুন-

এমন আরও কিছু আর্টিকেল

Google search engine

জনপ্রিয়