Thursday, March 28, 2024
Google search engine
অবাক বিশ্বযে হোটেলে থাকলে ভুলবেন না কোনোদিন

যে হোটেলে থাকলে ভুলবেন না কোনোদিন

অনেকেই দেশ বিদেশের নামিদামি হোটেলে থেকেছেন।  তবে এমন কোনো হোটেলে থেকেছেন কিনা যা শূন্যের ওপর ভাসে।  আশ্চর্য হলেও ঘটনা কিন্তু সত্যি।  হলফ করে বলতে পারি, এই হোটেলে থাকলে সারাজীবন মনে রাখতে হবে আপনার।
ভাবছেন, কোথায় সেই হোটেলটি? শুরুতে একটা ছোট্ট ট্রেলর।  গভীর খাদের গা বরাবর ঝুলন্ত হোটেল।  আক্ষরিক অর্থেই ঝুলছে সেই হোটেলটি।  খাদের ধারে ভূপৃষ্ঠ থেকে ৪০০ মিটার, মানে প্রায় ১,৩০০ ফিট উপরে।

দেখতে অনেকটা ক্যাপসুলের মতো।  এরকম এক একটি ক্যাপসুলে রয়েছে আটজনের শোওয়ার বেডরুম, ডাইনিং রুম এবং বাথরুম।  পুরোটাই ঢাকা স্বচ্ছ দেয়ালে।  অর্থাত্‍‌ খাদের ওপর থেকে দিন বা রাতের অপরূপ প্রকৃতি সবসময় থাকছে আপনার চোখের সামনে।

বাড়ির কার্নিশের মতই এই ক্যাপসুলের বাইরে পাহাড়ের ওপর রয়েছে বসার জায়গা।  পাতা রয়েছে টেবিল-চেয়ার।  সেখানে বসে ব্রেকফাস্ট করার মজাই যেন আলাদা।

এত উঁচু হোটেলে কীভাবে উঠবেন? সেখানেই তো আরো অ্যাডভেঞ্চার। কোমড়ে দড়ি বেঁধে, পাহাড়ের গা বেয়ে চড়তে হবে ৪০০ মিটার।  তবে গিয়ে পৌঁছবেন সেই স্বপ্নের হোটেলে।

সেই স্বপ্নের ভ্রমণের খরচ? হোটেল, হোটেলে যাওয়া ও নেমে আসার সরঞ্জাম, প্রশিক্ষকের সাহচর্য, স্ন্যাকস, ব্রেকফাস্ট ও ডিনার- সবকিছুর জন্য খরচ একদিনে জনপ্রতি মাত্র ১২,০০০ টাকা।

পেরুর কুজকোর উপত্যকায় এই দারুণ রোমাঞ্চ উপভোগের সুযোগ এনে দিয়েছে স্কাইলজ অ্যাডভেঞ্চার স্যুট।

আরও পড়ুন-

এমন আরও কিছু আর্টিকেল

Google search engine

জনপ্রিয়