জিয়াওমি শেষ মাত্র তিন মিনিটেই

0
2569

 

চায়না ভিত্তিক স্মার্টফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠান জিয়াওমি’র ( Xiaomi ) নতুন পণ্য Mi Note এবং Mi Note Pro ( Xiaomi ) সম্প্রতি আবার ও তাদের চমক দেখালো। জানুয়ারির ২৭ তারিখে বাজারে ছাড়ার মাত্র তিন মিনিটের মাথায় শেষ হয়ে গেছে জিয়াওমি ( Xiaomi ) ‘র নতুন পণ্য Mi Note এবং Mi Note Pro।  তাদের সোশ্যাল সাইটে এমনতাই দাবি করেছে প্রতিষ্ঠানটি। তবে যদিও এইবারের সংস্করণে তারা ঠিক কয়টি স্মার্টফোন বাজারে এনেছিল তার কোনও সঠিক পরিসংখ্যান কিন্তু প্রতিষ্ঠানটি দেখায়নি।

Mi Note এবং Mi Note Pro কে অনেকটা স্মার্টফোন এবং ট্যাবলেট এর হাইব্রিড বা ফ্যাবলেট ও বলা যায়। ৫.৭ ইঞ্চি দৈর্ঘ্যের বড় ডিসপ্লে যেমন ট্যাবলেট এর স্বাদ দিবে। ঠিক তেমনি এনড্রয়েড কিটক্যাট ( ভার্সন ৪.৪) , স্ন্যাপড্রাগন ( Snapdragon ) এর চিপসেট এবং কোয়াড কোর প্রসেসর আপনাকে স্মার্টফোনের পরিপূর্ণ প্রতিরূপ ও দিবে। আরও থাকছে ৩ জিবি র‌্যাম , ১৩ মেগাপিক্সেল ক্যামেরা সহ ফোর জি এল টি ই (4G LTE ) সুবিধাও।

কোনও internal মেমোরি কার্ড স্লট নেই , বাজারে ১৬ জিবি এবং ৬৪ জিবি মেমোরির দুটি সংস্করণ রেখেছে জিয়াওমি। ব্যাটারি ব্যাকআপ ও মন্দ নয়। ৩০০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ( mAh) ব্যাকআপে আশা করা যায় মোটামুটি মাত্রায় গেমস খেলা , গান শোনার পর ও একদিন অনায়াসেই পার করে দেয়া যাবে।
সব মিলিয়ে ফিচারের দিক থেকে বহুমাত্রিক এবং বেশ আকর্ষণীয় Mi Note এবং Mi Note Pro আপাতত চায়নার বাজারেই ছাড়া হয়েছে শুধুমাত্র। যদিও ৩ মিনিটে শেষ হয়ে যাবার পরই জিয়াওমি ঘোষণা দিয়েছে আগামী ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই তারা আবার এই দুটি পণ্য বাজারে আনবে। দেখা যাক, পরবর্তী সংস্করণ শেষ করতে কয় মিনিট লাগে ক্রেতাদের সেটা এখন দেখার বিষয়।