‘বয়ফ্রেন্ড’-এর মূল্য ২৫ ডলার!

0
1153

 

এখন ২৫ ডলার খরচ করেই পাওয়া যাবে সাধের ‘বয়ফ্রেন্ড’। ডিজিটাল প্রেমপত্র থেকে শুরু করে টেক্সট মেসেজ এমনকি ফোনে কলও করবে এই ‘প্রেমিক’। তবে রক্ত-মাংসের কোনো মানুষ নয় এই ‘বয়ফ্রেন্ড’। ২৫ ডলার দামের স্মার্টফোন অ্যাপ এটি, নাম ‘ইনভিজিবল বয়ফ্রেন্ড’।
প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাশএবলের প্রতিবেদন অনুযায়ী, ‘ইনভিজিবল বয়ফ্রেন্ড’ নির্মাতারা অ্যাপটির প্রথম নমুনা ‘ইনভিজিবল গার্লফ্রেন্ড’ দেখিয়েছিলেন ২০১৩ সালে। কিন্তু অ্যাপটি আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে মঙ্গলবার।

কারও সঙ্গে ভালোভাসার সম্পর্কে থাকার ভ্রম তৈরি করার জন্য নয়, বরং অ্যাপটি দীর্ঘদিন প্রেমের সম্পর্ক নেই এমন ব্যক্তিদের কাজে আসবে বলে দাবি নির্মাতাদের। পছন্দের কারও সঙ্গে কথা বলার ‘প্র্যাকটিস’ করতে অ্যাপটি ব্যবহার করা যাবে বলে মনে করছেন তারা।

অ্যাপটির পুরো সেবার মাসিক খরচ ২৫ ডলার। এই প্যাকেজের মধ্যে পাওয়া যাবে একশ’ টেক্সট মেসেজ, ১০টি ভয়েস মেইল আর একটি হাতে লেখা পোস্টকার্ড। অ্যাপটি বেটা পর্যায়ে থাকায় প্রথম ১০টি মেসেজ পাওয়া যাবে বিনা খরচায়।

আপাতত অ্যাপটি ব্যবহারের সুযোগ পাবেন কেবল যুক্তরাষ্ট্র ও কানাডার নাগরিকরা। তবে পরবর্তীতে বিশ্বের আরও দেশে অ্যাপটির সেবা চালু করার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন এর প্রতিষ্ঠাতা ম্যাথিউ হোম্যান।