জেনেনিন আপনার সৌন্দর্য বর্ধনকারি দ্রব্য সমূহ্য্য কি দিয়ে তৈরি

0
546

ফর্সা হতে বা সুন্দর দেখাতে কে না ভালবাসে! সকলেই গ্রুপের মধ্যে বিখ্যাত হতে খুবই আগ্রহী। কিন্তু নিজেকে সুন্দর দেখানোর জন্য আপনি যে যে ক্রিম, শ্যাম্পু অথবা লিপস্টিক বা পারফিউম ব্যবহার করেন, জানেন কি সেগুলো কি থেকে তৈরি করা হয়? কি কি থেকে এই নামী দামী কোম্পানির প্রোডাক্টগুলি তৈরি করা হয়? তা জানতে পারলে হয়ত আপনিও ওই প্রোডাক্ট ব্যবহার করতে চাইবেন না।

ষাঁড়ের শিং দিয়ে কনডিশানার
চুলে শ্যাম্পু করার পর কনডিশানার মাখার কথা আমরা সকলেই জানি। কিন্তু জানেন আপনার চুলকে ভালো রাখার জন্য কন্ডিশানারের মধ্যে ষাঁড়ের শিং মেশানো থাকে। এর ফলে আপনার চুল দেখতে লাগে ঘন এবং মসৃণ।

তিমির বমি দিয়ে পারফিউম

তিমির বমি যে খুবই কার্যকরী একটা জিনিস তা আমরা হয়ৎ সকলেই জানি। তিমির বমির দাম অনেক বেশি। আপনি সকালে ঘুম থেকে উঠে স্নান করার পর নিজেকে সতেজ করার জন্য যে পারফিউম মাখেন তা তৈরি করা হয় তিমির বমি দিয়ে। বেশিরভাগ দামী পারফিউম তৈরি হয় তিমির বমি দিয়েই।

গুবড়ে পোকা দিয়ে লিপস্টিক
কোনও পার্টিতে যাওয়ার আগে লিপস্টিক ঠিক না থাকলে চলে? লিপস্টিক না লাগালে যেন মেকআপ সম্পূর্ণ হয় না। কিন্তু জানেন কি আপনার লিপস্টিককে উজ্জ্বল করার জন্য ব্যবহার করা হয় গুবড়ে পোকার গুঁড়ো।

শার্কের লিভারের তেল দিয়ে ময়েশ্চারাইজার
শীতকালে ত্বক ঠিক রাখার জন্য ময়েশ্চারাইজার মাখা খুবই দরকারি। শার্কের লিভার থেকে এক ধরনের তেল বের হয় যা ময়েশ্চারাইজার তৈরিতে কাজে লাগে।

ফেসিয়াল ক্রিমে শামুক
ত্বকের পরিচর্যার জন্য ফেসিয়াল সকলেই করে থাকেন। জানেন ফেসিয়ালের ক্রিমের মধ্যে কি মেশানো থাকে? শামুক তো আমরা সকলেই জানি। এই শামুকের গা থেকে গ্লাইকোলিক অ্যাসিড এবং ইলাসটিন বের হয়। যা ফেসিয়ালের ক্রিমের মধ্যে মেশানো থাকে। যা মুখে ম্যাজিকের মত কাজ করে।
ঘরের রঙে সীসা
বহু রঙে ব্যবহার করা হয় সীসা। রঙকে উজ্জ্বল দেখানোর জন্য সীসা ব্যবহার করা হয়ে থাকত। কথিত আছে, প্রাচীন গ্রিসে ঘর বাড়িতে সীসা মিশ্রিত রঙ লাগানো হত। কারণ এই রঙ নাকি সংসারে টাকা পয়সার বাহক হিসেবে কাজ করে।

ফর্সা হওয়ার ক্রিমে ইউরিয়া
আমরা সকলেই জানি ইউরিয়াকে সার হিসেবে ব্যবহার করা হয়। এই ইউরিয়া তৈরি করা হয় মূত্র থেকে। কিন্তু জানেন কি ফর্সা হওয়ার জন্য আপনি যে ক্রিমটি ব্যবহার করেন তাতে ইউরিয়া মেশানো থাকে! ভাবুন তো সারা মুখে আপনি মূত্রকেই ঘসে ঘসে মাখছেন…

পাখির পটি দিয়ে ব্রণর ক্রিম
মুখে ব্রণ হয়েছে? তা নিয়ে একদম ভাবেন না। পাখির পটি ব্রণ সারানোর জন্য খুবই উপকারি। বেশিরভাগ ব্রণ সারানোর ক্রিম তৈরি করা হয়ে থাকে পাখির পটি দিয়েই। তাহলে এবার থেকে পাখি পটি করে দিলে তাতে একদম রেগে যাবেন না যেন।

বডি স্ক্রাবারে মৃত শ্যাওলা
মৃত শ্যাওলাকে শরীরের স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন। এমনকি ফেসিয়ালের জন্যও খুবই ভালো এটি। শরীর এবং ত্বক দুটোই পরিষ্কার হয় মৃৎ শ্যাওলার দ্বারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here