সাড়ে তিন কোটি টাকার কুকুরছানা

0
1079

একটি নয় দুটি নয়, সংখ্যায় তারা আট! তাদের বাবা আবার রীতিমতো সেলিব্রেটি এক কুকুর। নাম তার হাল্ক, পৃথিবীর সবচেয়ে বড় আকৃতির পিটবুল ঘরানার কুকুর সে। হাল্ক আর তার আট খুদে ছানার খোঁজ পাওয়া গেল বোরডপান্ডায়। সবমিলিয়ে এই ছানাদের দাম কত জান? সাড়ে তিন কোটি টাকারও বেশি!

হাল্কের মালিকানা মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ হ্যাম্পশায়ার নিবাসী মার্লোন এবং লিসা গ্রেনান দম্পতির। দারুণ আদরযত্ন আর প্রশিক্ষণে হাল্ককে বড় করে তুলেছেন তাঁরা। হাল্কের এই ফুটফুটে আটটি ছানাকে ঠিকমতো পরিচর্যা করা হলে এদের প্রতিটির দাম হতে পারে ৫৫ হাজার মার্কিন ডলার পর্যন্ত, অর্থাৎ এদের সবকটির বাংলাদেশি টাকায় মূল্যমান হবে সাড়ে তিন কোটি টাকারও বেশি।

মার্লোন এবং লিসা স্বাভাবিকভাবেই উচ্ছসিত হাল্ক আর এর ছানাদের নিয়ে। তবে সব কটিকে পালন করা সম্ভব হবে না তাদের পক্ষে। অবশ্য তাতে সমস্যা নেই। প্রায় সব কটি ছানাই এরই মধ্যে মোটা দামে বিক্রি করে ফেলেছেন তাঁরা।

মার্লোন গ্রেনান ডেইলিমেইলকে জানান, হাল্ক যেমন বিশাল আকৃতির- তেমনই শান্ত ও ভদ্র স্বভাবের। ঠিকমতো প্রশিক্ষণ পেলে হাল্কের মতোই দারুণ হয়ে উঠতে পারবে এই ছানাগুলো। তিনি নিজে কুকুর খুবই ভালোবাসেন। হাল্ককে তাঁরা কখনোই বেঁধে বা আটকে রেখে বড় করেননি। প্রকৃতির সাথে সাথে বড় হয়েছে হাল্ক, একইসাথে সে পেয়েছে উপযুক্ত প্রশিক্ষণ।

মার্লোন ও লিসার তিন বছরের ছোট্ট ছেলে জর্ডান সবসময় খেলাধুলা এবং ঘোরাফেরা করে হাল্কের সাথে। এতে তাঁরা কখনোই ভয় পাননি, বরং অনেকটাই স্বস্তি বোধ করেন বলে জানিয়েছেন লিসা।