Sunday, May 19, 2024
Google search engine
রকমারি তথ্যমন্দ ছেলেদের প্রতি মেয়েদের দুর্বলতা রয়েছে।

মন্দ ছেলেদের প্রতি মেয়েদের দুর্বলতা রয়েছে।

অবিশ্বাস্য হলেও সত্যি যে, মন্দ ছেলেদের প্রতি মেয়েদের দুর্বলতা রয়েছে। এর সত্যতা যাচাইয়ের জন্য আপনাকে গবেষক হবার প্রয়োজন নেই। একটু চোখ কান খোলা রাখলেই এর সত্যতা মিলবে। আর সমাজবিজ্ঞানীরাও এই বিবৃতির সাথে সহমত পোষণ করে বলেছেন, অধিকাংশ মেয়েরাই(বিশেষ করে বয়ঃসন্ধিকাল অতিক্রমকারী) মন্দ ছেলেদের পছন্দ করে। আমাদের সমাজেও আমরা দেখি যে, শান্ত-শিষ্ট ও ভদ্র ছেলেরা যেখানে ভালোবাসার সম্পর্ক মন্দায় ভুগছে, সেখানে মন্দ ছেলেরা একাধিক ভালোবাসার সম্পর্ক রক্ষায় হিমশিম খাচ্ছে! কি এমন কারন যার প্রভাবে মন্দ ছেলেদের প্রতি মেয়েদের এত আগ্রহ? চলুন খুঁজে দেখি-

১। মন্দ ছেলেরা বেশি স্বাধীনতা ভোগ করে-
ভদ্র ছেলের দল মায়ের শাড়ির আঁচল তলে থাকতেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করে যেখানে মন্দ ছেলেরা সবসময় শৃঙ্খল ভঙ্গের তক্কে তক্কে থাকে। আর এইসব স্বাধীনচেতা পুরুষদের প্রতি নারীদের রয়েছে অগাধ দুর্বলতা।
২। মন্দ ছেলেরা আত্মনির্ভরশীল-
মন্দ ছেলেরা কখনও পরনির্ভর থাকে না। তারা নিজেদের দায়িত্ব নিজেরাই পালন করতে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করে। আর মেয়েরা আত্মনির্ভরশীল ছেলেদের শ্রদ্ধা এবং সমীহ করে। আর ভদ্র ছেলেরা অধিকাংশ ক্ষেত্রেই পরনির্ভরশীল। তাই, মেয়েরা মন্দ ছেলেদের প্রতিই বেশি আকৃষ্ট হয়।
৩। আত্মবিশ্বাসী-
ভদ্র ছেলেদের তুলনায় মন্দ ছেলেরা অধিকাংশ ক্ষেত্রেই বেশি আত্মবিশ্বাসী হয়ে থাকে। ধরুন কোন মেয়েকে একজন ভদ্র ছেলে পছন্দ করল কিন্তু তার এই পছন্দের কথা যথাযথ আত্মবিশ্বাসের অভাবে ঐ মেয়েটিকে জানাতে পারল না। কিন্তু এই একই ঘটনা যদি একজন মন্দ ছেলের ক্ষেত্রে ঘটে তবে সে সাথে সাথে ঐ মেয়েটিকে তার অনুভূতির কথা জানাবে।
৪। রহস্যময়-
মন্দ ছেলেরা সবসময় নিজেদের একটি রহস্যের জালে জড়িয়ে রাখতে পছন্দ করে। তারা কি করে, তাদের কি পছন্দ কি অপছন্দ ইত্যাদি নানা বিষয় অনেকাংশেই রহস্যাবৃত। আর মেয়েরা রহস্যময়তা অনেক পছন্দ করে।
৫। সাহসী-
যেই কারনে মন্দ ছেলেদের প্রতি মেয়েরা সবচেয়ে বেশি আকৃষ্ট হয় তা হল সাহসিকতা। মন্দ ছেলেরা অধিকাংশ ক্ষেত্রেই হয় নিঃসঙ্কোচ, তারা তাদের অনুভূতির কথা সাহসিকতার সাথে যথাযথভাবে উপস্থাপন করতে পারে। তাই, মেয়েরা মন্দ ছেলেদের বেশি পছন্দ করে থাকে।

আরও পড়ুন-

এমন আরও কিছু আর্টিকেল

Google search engine

জনপ্রিয়