প্রেমের প্রতারিত হয়েছেন ? জেনে রাখুন, এটাই আপনার জীবনের সেরা ঘটনা।

0
735

 

প্রতারিত হয়েছে প্রেমে। মন ভেঙেছে, কষ্ট পেয়েছেন, জীবন এলোমেলো হয়ে গেছে। তাহলে সেই ঘটনা আপনার জীবনের সেরা ঘটনা হবে কীভাবে? সত্যি বলতে কি, আসলেই কিন্তু তাই। প্রেমে প্রতারণার ঘটনা আপনার এমন কিছু উপকার করে, যেগুলো অন্য কোন কিছুতে হয় না। সাথে আছে প্রেমে প্রতারিত হবার কিছু উপকারিতাও! কেন? চলুন, জেনে নিই প্রেমে প্রতারিত হবার ৭টি “উপকারিতা”।
১) প্রেমে প্রতারিত হবার পর বেশিরভাগ মানুষেরই নিজেকে উন্নত করে তোলার একটা প্রবণতা তৈরি হয়। নিজেকে আরও স্মার্ট, আকর্ষণীয় করে তুলতে চান সবাই যেন প্রাক্তন প্রেমের ঈর্ষা হয়। এতে আসলে তার ঈর্ষা না হলেও আপনার বেশ উপকার হয়ে যায়।
২) প্রেম মানেই টাকা পয়সা খরচ। তা সে আপনি নারী হয়ে থাকুন না পুরুষ। অল্প সময়েই প্রতারকের আসল চেহারা চিনে ফেললে আপনার কতগুলো টাকা বেঁচে যায় ভাবুন তো।
৩) প্রেমের একবার প্রতারিত হবার পর সকলেই কমবেশি সতর্ক হয়ে ওঠেন। সম্পর্ক তৈরির ব্যাপারে তাড়াহুড়া ত্যাগ করেন। এটা নিঃসন্দেহে খুবই চমৎকার একটি ব্যাপার।
৪) প্রেমে প্রতারিত হবার পরই আপনি চিনে যাবেন কে আপনার সত্যিকারের বন্ধু আর কে নয়। যারা আসলেই আপনাকে ভালোবাসেন, তাঁরা পাশে এসে নিশ্চিত দাঁড়াবেন।
৫) প্রেমে প্রতারিত হবার পর নিজের প্রতি মমতা ও ভালোবাসা বেড়ে যায় প্রায় সবার ক্ষেত্রেই।
৬) পরিবারের সাথে সম্পর্ক আগের চাইতেও অনেক বেশি মজবুত হয়ে থাকে। কষ্ট ভোলার জন্য পরিবারকেই অবলম্বন করে মানুষ।
৭) প্রতারিত হবার পর সবকিছুকেই একটু খতিয়ে দেখে বিশ্বাস করাটা অভ্যাসে দাঁড়িয়ে যায়। যেটা আসলে অত্যন্ত ভালো অভ্যাস।