পশ্চিমা দশ মিতব্যয়ী সেলিব্রেটি

0
1060
পশ্চিমা সেলিব্রেটি মাত্রই বিলাসী জীবন যাপনে অভ্যস্ত। চকচকে জামা-জুতো, বিলাসবহুল গাড়ি-বাড়ি আর খরচের খাতে একটা বিরাট অঙ্ক—প্রাথমিকভাবে এমনই ধরে নিতে পছন্দ করি আমরা। আর এই ধরে নেওয়া খুব একটা ভিত্তিহীনও নয়। কিন্তু ব্যতিক্রম আছে। এমন অনেক সেলিব্রেটি রয়েছেন, যারা সঞ্চয়ী ও মিতব্যয়ী। এবারের আয়োজন এমন সব পশ্চিমা সেলিব্রেটিদের নিয়ে।

১. সারাহ জেসিকা ও ম্যাথু ব্রডরিক
মজার ব্যাপার হলো এ দুজন যে দম্পতি, তা অনেকেই জানেন না। মাথ্যু ‘ফেরিস বিউলারস ডে অফ’-এ ফেরিস এবং জেসিকা ‘সেক্স অ্যান্ড দ্য সিটি’-তে ক্যারি ব্র্যাডশো চরিত্রে অভিনয়ের জন্য বিশেষ পরিচিত। যদিও ক্যারি চরিত্রটি নিজের জামাকাপড় ও জুতোর পেছনে প্রায় এক টন টাকা ওড়ায়, কিন্তু ফ্যাশনেবল সারাহ জেসিকা বাস্তবজীবনে অত্যন্ত মিতব্যয়ী।

২. লিওনার্দো ডি কাপ্রিও ও টনি গার্ন
টনি গার্ন ফ্যাশন দুনিয়ায় একটি সফল নাম। অন্যদিকে টাইটানিক মুভিখ্যাত লিওনার্দো ডি কাপ্রিওকে তো নতুন করে চিনিয়ে দেওয়ার প্রয়োজন নেই। এত বছরের ক্যারিয়ার জীবনে তিনি দুইশ’ ২০ মিলিয়ন সম্পদের মালিক হয়েছেন। কিন্তু বলতে গেলে সঞ্চয়ের সিকিভাগও খরচ করেন না এই দম্পতি। পরিবহনে তো নয়-ই। ডি-কাপ্রিও  একটি মাঝারি হাইব্রিড গাড়ি চাল‍ান। যার মূল্য এক লাখ মার্কিন ডলার। অন্য কেউ তাদের ভাড়া না যোগালে এই দম্পতি কোনো প্রাইভেট ফ্লাইটেও চড়েন না। সাধারণ মানুষের সঙ্গে বাণিজ্যিক ফ্লাইটে চড়তেই তাদের বেশি দেখা যায়।

৩. প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন
রয়েল লাইফস্টাইল মানেই টাকার ছড়াছড়ি। রাজপরিবার সম্পর্কে এমনটিই সাধারণ ধারণা। প্রিন্স উইলিয়ামের নিট আয় অনেক। তবে মানুষ যতটা ভাবে ততটা নয়। ৪০ মিলিয়ন মার্কিন ডলার। অন্যদিকে তার স্ত্রী কেটের নিট আয় এক মিলিয়ন মার্কিন ডলার। সঞ্চয়ে বিশ্বাসী এ দম্পতি নিজেদের প্রয়োজনীয় জিনিসপত্র অ‍ানতে কখনোই কর্মচারীদের সুপারমার্কেটে পাঠান না। বিলাসী রাজবধূ কেট একদিকে যেমন একই পোশাক দ্বিতীয়বার পরেন না। তেমনি প্রয়োজনীয় জিনিপত্র কিনতে বাজারের ব্যাগ হাতে নিয়ে হেঁটে মার্কেটে যেতেও দ্বিধা নেই তার।

৪. ডেভ গ্রৌল ও জর্ডান ব্লুম
বিখ্যাত মিউজিশিয়ান ডেভ গ্রৌল। অঢেল সম্পদের মালিক হওয়া সত্ত্বেও তাকে খরচ করতে খুব কমই দেখা যায়। ক্যালিফোর্নিয়ায় তার নিজের একটি বাড়ি রয়েছে। বর্তমানে সে বাড়ির বিক্রির চেষ্টাও করেছেন। মিউজিক ছাড়া অন্য কোথাও নিজের ক্যারিয়ার গড়ার সুযোগ নেই বিধায় তিনি টাকা জমাচ্ছেন। পাশাপাশি ব্লুমও তার মিতব্যায়ী অবস্থানের পক্ষে।

৫. ক্রিস্টেন বেল ও ডাক্স শেপার্ড
স্যামসাংয়ের সাম্প্রতিক বিজ্ঞাপনগুলোতে এই দম্পতির দেখা পাওয়া যায়। এই সিরিজ বিজ্ঞাপনগুলোতে তারা যত পারিশ্রমিক পেয়েছেন, তা তাদের বিয়ের খরচের চেয়েও অনেক বেশি। তাদের বিয়েতে খরচ হয়েছিল একশ’ ৪২ মার্কিন ডলার মাত্র।

৬. সারাহ মিশেল গেলার ও ফ্রেডি প্রিনজ, জুনিয়র
তাদের দু’জনের বাৎসরিক আয় ৩৫ মিলিয়ন ডলার। ক্লিয়ারেন্সের দিন এই দম্পতি স্টোরের বাইরে লাইনে দাঁড়িয়ে থাকেন। গেলার ড্রাই ক্লিনিংকে ব্যয়বহুল মনে করেন। তাই তিনি বরাবরই কুপনের খোঁজে থাকেন।

৭. মার্ক জুকারবার্গ ও প্রিসিলা চান
ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ বিশ্বের ধনী ব্যক্তিদের মধ্যে একজন। মোট সম্পদের পরিমাণ ৩৩.৩ বিলিয়ন মার্কিন ডলার। বলা হয়, যখন মানুষের কাছে প্রচুর টাকাপয়সা থাকে তখন তাদের পোশাকে তার ছাপ পড়ে। কিন্তু জুকারবার্গকে পোশাকের চাকচিক্য দিয়ে সাধারণ মানুষ থেকে আলাদা করা যাবে না। সাধারণ জিন্স আর স্যান্ডেলেই তিনি স্বাচ্ছন্দ্যবোধ করেন। জুকারবার্গপত্নী প্রিসিলাও তাই। কখনোই তারা সৌখিন নৈশভোজে অতশত খরচ করেননি।

 ৮. পল ম্যককার্টনি ও ন্যান্সি শেভেল
পল দ্য বিটলসের প্রাক্তন সদস্য। প্রায় ৬০ বছর তিনি বিভিন্ন পারফর্ম করেছেন। এতে তার আয় হয়েছে ছয়শ’ ৫০ মিলিয়ন মার্কিন ডলার। অনেক শিশুরাই বাবা-মায়ের আর্থিক সংকট থাকায় পাবলিক স্কুলে পড়ে। মজার ব্যাপার হচ্ছে, পল ম্যককার্টনি ও ন্যান্সি শেভেলের কন্যা স্টেলাও পাবলিক স্কুলে পড়ে। তবে তার মানে এই না যে, প্রাক্তন এই বিটলের—কন্যাকে প্রাইভেট স্কুলে পড়ানোর সামর্থ্য নেই!

 ৯. মারিস্কা হার্গিটেই ও পিটার হার্মান
তাদের দু’জনের বলতে গেলে সব টাকাই বাচ্চাদের জন্য অ্যাকাউন্টে জমা পড়ছে। দামি যেকোন কিছু কেনার সময় তারা দু’জনে টাকা ভাগাভাগি করে কেনেন। নিউ ইয়র্কে তাদের নিজস্ব একটি বাড়ি রয়েছে। তাদের পরিকল্পনা, জীবনের শেষ অব্দি এখানেই থাকবেন। আর আয়কৃত সকল টাকা পয়সা সন্তানদের দিয়ে দেবেন।

১০. অ্যালেক্সিস ব্লেডেল ও ভিনসেন্ট কার্থেইজার
ভিনসেন্ট ম্যাড ম্যান চরিত্রে অভিনয়ের জন্য ও অ্যালেক্সিস গিলমোর গার্লসে অভিনয়ের জন্য বিশেষ পরিচিত। ভিনসেন্টের নিট আয় তিন মিলিয়ন মার্কিন ডলার ও অ্যালেক্সিসের আট মিলিয়ন মার্কিন ডলার। তারা চাইলেই ভোগ-বিলাসে জীবন পাড়ি দিতে পারেন। কিন্তু এত টাকাপয়সার মালিক হওয়া সত্ত্বেও তারা এক-বেডরুমের অ্যাপার্টমেন্টে বসবাস করেন!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here