এবার বাজারে নিয়ে এসেছে নিজস্ব ব্রান্ডের স্মার্ট নোটবুক।

0
914

দেশের অন্যতম বৃহত্তম আইটি পন্য পরিবেশক প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিস (বিডি) লিঃ এবার বাজারে নিয়ে এসেছে নিজস্ব ব্রান্ডের স্মার্ট নোটবুক। গত ২০ জুলাই রাজধানীর একটি রেস্টুরেন্টে আয়োজিত ‘স্মার্ট নোটবুক গ্র্যান্ড লঞ্চিং সিরিমনি’র মাধ্যমে, একই স্পেসিফিকেশনে দুটি মডেলের (W310CZ & W311CZ) ল্যাপটপ বাজারে ছেড়েছে প্রতিষ্ঠানটি।

ইন্টেল সেলেরন ১০৩৭ইউ মডেলের প্রসেসর সম্পন্ন এই ল্যাপটপগুলোতে রয়েছে ১১.৬ ইঞ্চি এলইডি ডিসপ্লে, ৫০০ জিবি সাটা হার্ডড্রাইভ, ২ জিবি ডিডিআরথ্রি র‌্যাম, ইন্টেল এইচডি গ্রাফিক্স কার্ড, মাল্টি জেসচার ও স্ক্রলিং ফাংশন সমৃদ্ধ টাচপ্যাড এবং অন্যান্য ফিচার। ১ বছরের বিক্রয়োত্তর সেবাসহ ল্যাপটপগুলোর দাম নির্ধারিত হয়েছে ২৩,০০০ টাকা। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্মার্ট টেকনোলজিস (বিডি) লিঃ এর বিক্রয় মহাব্যবস্থাপক জাফর আহমেদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির উপ মহাব্যবস্থাপক ও ল্যাপটপ বিভাগের প্রধান মুজাহিদ আলবেরুনী সুজন। 

স্মার্ট ল্যাপটপের বিষয়ে জাফর আহমেদ বলেন, দেশের মানুষকে অপেক্ষাকৃত সাশ্রয়ী মূল্যে গুনগত মানের ল্যাপটপ ব্যবহারের সুযোগ করে দিতেই এই উদ্যোগ নেয়া হয়েছে। তাছাড়া, আমাদের দেশে এখন পর্যন্ত দেশীয় কোন ব্রান্ডের ল্যাপটপ সাফল্য অর্জন করতে পারেনি। তাই স্মার্ট ল্যাপটপ আমাদের জন্য একটি বিশাল বড় চ্যালেঞ্জও বটে। তবে, দেশের অন্যতম বৃহৎ আইটি প্রতিষ্ঠান হিসেবে আমরা বিশ্বাস করি, আমাদের বিশাল সার্ভিস সেটআপ এর মাধ্যমে যেকোন ইন্টারন্যাশনাল ব্রান্ডের মতই কিংবা শ্রেয়তরভাবে আমরা এই ল্যাপটপের বিক্রয়োত্তর সেবা প্রদান করতে সক্ষম হব। 

অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রতিষ্ঠানটির ল্যাপটপ বিভাগের প্রধান মুজাহিদ আলবেরুনী সুজন। স্মার্ট ল্যাপটপের ধারাবাহিকতায় খুব শীঘ্রই স্মার্ট অল ইন ওয়ান পিসি এবং ব্রান্ড পিসি বাজারে ছাড়া হবে বলেও উল্লেখ করেন তিনি । অনুষ্ঠানে, বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ) এর সভাপতি মোহাম্মদ খান, সাবেক সভাপতি কাউছার উদ্দীন ও এম এ হক অনু, সাবেক সাধারন সম্পাদক মোজাহেদুল ইসলাম ঢেউ সহ দেশের সিনিয়র আইসিটি সাংবাদিকবৃন্দ নতুন ল্যাপটপগুলোর মোড়ক উন্মোচন করেন।